Saturday, July 10, 2021

The Dark Side of Dhaka (2021) Movie Review

The dark Side of Dhaka (2021) is a Bangladeshi web film/series directed by Raihan Rafi. The story and screenplay are written by Nazim Ud Daula and raihan Rafi. The series is starred by Rashed Mamun Apu, Toma Mirza, Manoj Kumar Pramanik and others. The web film The dark Side of Dhaka is released on 10th June, 2021 on iTheatre.
Dark Side of Dhaka (2021) Bangla Movie Poster

The dark Side of Dhaka (2021) is a Bangladeshi web film/series directed by Raihan Rafi. The story and screenplay are written by Nazim Ud Daula and Raihan Rafi. The series is starred by Rashed Mamun Apu, Toma Mirza, Manoj Kumar Pramanik and others. The web film The dark Side of Dhaka is released on 10th June, 2021 on iTheatre.

The web film is about

Five individual stories are connected to each other in the basis of their nature. Actually the Dark Side of the capital Dhaka has been sketched throughout the film what happens over our eyes in the dark of the night. 

►Story & Direction: Raihan Rafi

►Cast: Rashed Mamun Apu, Toma Mirza, Manoj Pramanik, Nazifa Tushi, Sharaf Ahmed Jibon, Khairul Bashar, Samia Othoi, Nasir Uddin, Mohammad Ikbal Hosen, R A Rahul, Jahangir Alam, Saif Imam, Farhad Limon etc.

►Cinematographer: Raju Raj

►Screenplay: Raihan Rafi & Nazim Ud Daula

►Produced by: iTheatre

►Executive Producer: Shaikh Azizur Rahman

►Costume Design: Pujanjoly Chowdhuri

►Art Direction: Naima Jaman

►Makeup: Khokon Islam

►Location Sound: Masrur Rahman Masud

►Light: Tofijul Islam

►Drone Footage: Skytography - Rashed Md Khan
 
Web Film- The Dark Side Of Dhaka (2021)
Imdb- 7.8/10
Directed By- Raihan Rafi 

[তেমন স্পয়লার নেই]

স্বপ্নের শহর, টাকার শহর ঢাকা। কত মানুষের কতই না স্বপ্ন এই শহরটা জুড়ে। এই স্বপ্নের শহরে সফল, অভাবী, স্বপ্নদর্শী মানুষেরা ছাড়াও কিছু ব্যর্থ, বিকৃত মস্তিষ্কের মানুষ বাস করে, তারা অন্যের ক্ষতি করে নিজেদের স্বার্থসিদ্ধি করে, যাদেরকে আমরা সন্ত্রাস বলি। এই স্বপ্নের শহর দিনে দেখতে রঙিন হলেও, অন্ধকার ঘনিয়ে আসতে না আসতেই বিপদ পিছু নেয় কিছু দূর্ভাগা মানুষের কপালে। টিভিতে কত খুন-ধর্ষণের খবর শুনি, কিন্তু যারা ভিক্টিম, তারা কতটুকু নৃশংসতার শিকার হয় প্রতিটি ঘৃণ্য ঘটনার সময়- সেটা কি আমরা খুব একটা ফিল করতে পারি?

এই অনুভূতিটা অনুভব করতে পারবেন The Dark Side Of Dhaka দেখে। লোভ, লালসা, স্বার্থসিদ্ধি - একটা মানুষকে কত ভয়ঙ্কর করে তোলে, তা খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলতে সক্ষম হয়েছেন পরিচালক রায়হান রাফি। মোট পাঁচটি ছোট ছোট গল্পে বিভক্ত এই ওয়েবফিল্মটি। প্রত্যেকটা গল্পই দারুণ ছিল, টুইস্টগুলোও দারুণ ছিল, চিত্রায়নও ভালো ছিল। শুধু ভালো ছিলনা সাউন্ড কোয়ালিটি, যেটা আমি নিশ্চিত বাজেট সল্পতার কারণেই হয়েছে। নয়তো এমন যত্নে তৈরি করা কাজটাতে এই খুঁতটা কেউ রাখতে চাইতো না। আর অভিনয় ছাড়া এইধরণের ওয়েব ফিল্ম কল্পনাই করা যায় না। মূলত অভিনয়ই এই ফিল্মের প্রাণ। প্রত্যেকের অভিনয়ই দূর্দান্ত ছিল, মাঝে মাঝে কেউ কেউ অভিনয়কে ছাপিয়ে গিয়ে বাস্তবে নিজের মধ্যে চরিত্রকে ধারণ করে নিয়েছিল বলে মনে হয়েছে। ভয়ানক মেকিং এর পেছনের বিজিএমগুলো আরও প্রাণ দিয়েছে মুভিতে, আর "সহজ মানুষ ভজে দেখনারে মন দিব্যজ্ঞানে" গানটির এত ভয়ানক কভার একদম গায়ের লোম দাঁড় করিয়ে দিয়েছে। আর কিছু কিছু ত্রুটি খুঁজে পেয়েছি ওয়েব ফিল্মটিতে, যেগুলো ভালোর পাল্লার সাথে তুলনা করলে একদমই নগন্য, তাই এসব বাদ দিলাম।

যাইহোক, যারা দেখেননি, দেখে নিন এখুনি। "সবচেয়ে ভালোলাগার বিষয় হচ্ছে, আমাদের বাংলাদেশী কন্টেন্ট ধীরে ধীরে অনেক সমৃদ্ধ হয়ে যাচ্ছে। সামনে আরও ভালো ভালো কন্টেন্টের আশাবাদী।"

কীভাবে দেখবেন?
পাইরেসি না করে প্লে স্টোর থেকে Itheatre এপ নামিয়ে ২০ টাকা দিয়ে একদিনের সাবস্ক্রিপশন করেই দেখে নিতে পারেন ওয়েব ফিল্মটি। 

পার্সোনাল রেটিং- ৮/১০
A review by : Promit Sarkar Dhruba

The Dark Side of Dhaka Official Trailer Directed by Raihan Rafi, iTheatre Original Content. 


Watch and Download the web series Dark Side ofDhaka (2021)



SHARE THIS

0 comments: