Saturday, July 10, 2021

Mohanagar (2021) Bangla Web Series Review

পরিচালক আশফাক নিপুন অভিনয় মোশাররফ করিম, জাকিয়া বারি মম, মোস্তাফিজুর নূর ইমরান, শ্যামল মাওলা, খাইরুল বাসার, নিশাত প্রিয়ম বাংলাদেশের একটি পুলিশ স্টেশন, এক বিশেষ রাতে সেখানে জড়ো হওয়া সমাজের বিভিন্ন স্তরের মানুষ - প্রভাবশালী শিল্পপতি, এক সাধারণ কর্পোরেট কর্মী, সাংবাদিক, সাধারণ জনতা ও আরো অনেকে। এই রাতের ঘটনাবলী কি এদের সবার জীবন চিরকালের মতন পাল্টে দেবে?
Mohanagar (2021) Bangla web Series Poster


দুইটা জিনিসের বুঝ পাইলাম... 
১. যা দেখি সবসময় তা সত্য নয়.... 
২. যা বুঝি সবসময় তা মিথ্যা নয়... 
কথা বলবো হৈ চৈ এর "মহানগর" নিয়ে.....
 "মহানগর" আমার চোখে যা দেখা....  
পুরো গল্পে অভিনয়ের যায়গায় যে বা যারাই অভিনয় করেছে তাদের মধ্যে একটা জিনিস কমন পেলাম! প্রত্যেকজনের অভিনয়ের মান একদম তাদের নিজ নিজ যায়গায় সর্বোচ্চ।

কোয়াতালী থানা, পুলিশ আর কিছু চরিত্র খেলা শুরু....
অভিনয়, ক্যামেরার হাত,নির্দেশনা আর গল্প যাই মানে বলি না কেন... প্রত্যেকটা যায়গায় চমৎকার কাজের দেখা মিললো মহানগরে। কোন ব্যালেন্স না কোন কম-বেশ না! মানে একদম পারফেক্ট টাইমিং এ পারফেক্ট জাম্প।

একটা থানাকে যদি শহর ভাবি, তাহলে শহরের ভালো খারাপ সব কিছুর চোখে আঙ্গুল দিয়ে দেখাতে আরাম পায় মহানগর। এই গল্পে ভালোকে ভালো বলার আগে ৩ বার চিন্তা আবার খারাপ কে খারাপ বলার আগে ভালো হওয়ার সম্ভাবনা... এইসবের চিন্তা আসে বেশি। 
এবং এইযে স্ক্রিনের সামনের থেকে আমাকে উঠতে না দেয়া ! মগজে তানপুরা বাজতে বাধ্য করা, এরপর কি এরপর কি??
এটাই বলবো, নির্মাতার সবচেয়ে বেশি সার্থকতার একটি৷

🚩"হারুন সাহেব" বাস্তবে মোশাররফ করিম। 
কেন জানিনা, এই লোকটা সারাবছরে কিছু কাজ করে, দিনশেষে নিজের অভিনয়ের জাত টা দেখিয়ে দিতে প্রস্তুত
পুরো গল্পে একটা স্লো পয়জন হয়ে কাজ করেছে হারুন সাহেব। প্রত্যেকটা শর্টে একটা হাসি দিয়ে ডায়লগ থ্রো করা! একদম আমার ভেতরে গেছে ব্যাপারটা।  
দুইটা জিনিস দুইটা জিনিস বলে বলে, ভালো খারাপের আগাম বার্তা কিংবা ভালো খারাপের তফাত বুঝানোর, এইটা যথেস্ট পরিমানের দুর্দান্ত ছিল, এতে কোন প্রকার সন্দেহ নেই.... 
আশাবাদী দর্শকেরো ভিন্ন কিছু হবে না। 
🎲 Mosharraf Karim 

 
🚩মোস্তাফিজ ভাই [মলয়] সামনের কিস্তি আপনার উপর, কর্ম নাকি কর্মফলের মাধ্যমে মিলাবেন? এতো নিখুঁত হয়ে থাকার জন্যে ধন্যবাদ দিলাম বিশেষ করে। বাইক চালানোর স্টাইল থেকে শুরু করে থানায় চেয়ারে বসা পর্যন্ত প্রত্যেকটা বিষয় এনার্জিপ্যাক 🖤
🎲 Mostafizur Noor Imran 

🚩শ্যামল মাওলা মানে আফনান চৌধুরী আপনার লুক এবং পশনেস এবং সেই সাথে অভিনয়ে কোন প্রকার ক্লান্তি পেলাম না। পানির মতই আফনান এর ক্যারেকটার এর মাঝে ঢুকে নিজের করে নেওয়া! এইটা অনেক বড় ব্যাপার 
🎲 Shamol Mawla 

🚩পুরো গল্প কে দর্শকের কাছে বুস্ট করার দায়িত্ব নিলো খান সাহেব ওরফে রুপালীর পছন্দের মানুষ "হাইজ্যাকার বশর" 😅 কমিক টাইমিং দুর্দান্ত 🖤
কেন জানি নাওয়াজ নাওয়াজ এর ভাইব ছিল আপনার কাজে। এবং যেটা অবশ্যই প্রশংসনীয়। চশমা পড়েই ফাটাই দিছেন 😅
🎲 Nasir Uddin Khan 

"মম" কে আমার কাছে কোনভাবেই খারাপ লাগে নাই কেন জানিনা। হ্যাঁ হয়ত স্পীড ছিল বেশি। এবং আশারাখি বিষয়টা সামনে মেনটেইন হবে।।
🎲 Zakia Bari Mamo 

"বানিয়েছেন : আশফাক নিপুন " 🖤 
আপনি হচ্ছে মহানগরের "তরুপের তাস" 
আপনার অসাধারণ কাজের ব্যাকরণ সামনেও যেন পেতে পারি, এই অনুরোধ রইল। 
২য় কিস্তির বিষয় আশারাখি, প্রথম কিস্তির চেয়েও বেশি চমৎকার হয় গল্পের প্রতেকটি সময়ে....
ওটিটি প্ল্যাটফর্ম এ আমরা যেহেতু নতুন ওই হিসেবে ভুল - ত্রুটি থাকবেই। আপাতত ওইসব ইগ্নোর করি। এইটা অন্তত ক্লিয়ার বাংলাদেশ ও টি টি প্ল্যাটফর্মে লম্বা রেইসের ঘোড়া। এইত সবে শুরু.... 
নিপুন ভাই মহানগর সিজন ২ সহ এমন আরো অথেনটিক গল্প চাই। আবারো দেখতে চাই, বাংলাদেশ আপনাদের মত কিছু মানুষের কাজে, সবখানেই যেন প্রশংসায় পঞ্চমুখ হয়। ঠিক যেমনটা "মহানগর"
⚡ Ashfaque Nipun⚡ 
পরিশেষে বলতে চাই, এইটা আমার প্রথম রিভিউ, তাও মহানগর নিয়ে,যা একদম আমার ব্যক্তিগত মতামত। কতটুকু যৌক্তিক ছিল আমার লিখায় জানিনা তবে বুঝি শুধু এটা,আমাদের এখন শুধু এপ্রিশিয়েট করা চাই। দূর থেকে হলেও। 

আবারো অনেক অনেক ভালোবাসা রইল,ক্যামেরার সামনে এবং ক্যামেরার পেছনে মানুষদের 

Watch the web series Mohanagar (2021). Click here>>>

A review by; Md. Anim

SHARE THIS

0 comments: