Monday, July 19, 2021

Jalaler Golpp (2014) Bangla Movie Review

Watch and download Jalaler Golpo (2014), মুভি : জালালের গল্প (২০১৪) IMdb: ৭.৮/১০ ব্যাক্তিগত রেটিং: ৮/১০ পরিচালনা :আবু শাহেদ ইমন।  অভিনয় : তৌকির আহমেদ, মোশারফ করিম, মৌসুমি হামিদ, আরাফাত রহমানসহ আরো অনেকে।
Jalaler Golpo (2014) Bangla Movie Poster

মুভি : জালালের গল্প (২০১৪)
IMdb: ৭.৮/১০
ব্যাক্তিগত রেটিং: ৮/১০
পরিচালনা :আবু শাহেদ ইমন। 
অভিনয় : তৌকির আহমেদ, মোশারফ করিম, মৌসুমি হামিদ, আরাফাত রহমানসহ আরো অনেকে।

#Spoiler_Alert  

জালালের গল্প সিনেমাটি ৩টি ভাগে বিভক্ত:

নদীতে পাতিলে করে ভেসে আসে পরিচয়হীন এক নবজাতক শিশু। শিশুটির নাম রাখা হয় জালাল। শিশুটি আসার পর থেকেই গ্রামের মানুষের বিভিন্নভাবে উন্নতি হতে থাকে। শুরু হয়ে যায় শিশুটিকে নিয়ে ব্যবসা। শিশুটিকে গ্রামের মানুষ কখনো মঙ্গলজনক কখনো আবার কুফা(অমঙ্গল) ভেবে নেয়। ঘটতে থাকে নানা চাঞ্চল্যকর ঘটনা।

গ্রামের প্রভাবশালী ব্যাক্তি করিম (তৌকির আহমেদ)। তার কোনো সন্তান নেই। আছে কেবল এক পালিত ছেলে জালাল। তৃতীয়বার বিয়ে করার পরও তার নিজের কোনো সন্তান হচ্ছে না। গ্রামের মানুষ তাকে বিভিন্ন ভাবে বিরোধিতা করা শুরু করে। সন্তানলাভের আশায় করিম শরণাপন্ন হয় এক ভণ্ড কবিরাজ এর। কবিরাজ শুরু করে দেয় তার ভণ্ডামি ও অমানবিক কাজকর্ম।

এলাকার মাস্তান সজিব(মোশাররফ করিম)। হত্যা, মারামারিসহ নানা ঘৃণিত কাজে সে লিপ্ত। সজিবের সাথে থাকে জালাল নামের এক সহজ-সরল যুবক। সজীব শীলা নামের এক মেয়েকে ভালোবেসে জোর করে তাকে অপহরণ করে নিয়ে আসে। এগোতে থাকে গল্প। 

পরিচালক আবু শাহেদ ইমন ৩টি প্লটের মাধ্যমে অসাধারণভাবে ফুটিয়ে তুলেছেন গ্রামবাংলার নানা বাস্তবতা। আমাদের গ্রাম-বাংলার তথাকথিত কিছু কুসংস্কার গ্রামাঞ্চলের ড্যাগ, বহুবিবাহ,বন্ধ্যত্ব সমস্যার প্রভাব,কবিরাজি নাচিকিৎসা ইত্যাদি সুন্দরভাবে সিনেমায় উপস্থাপন করা হয়েছে। সিনেমাটির কিছু দৃশ্য আপনাকে ভাবতে বাধ্য করবে।

সিনেমায় মূল চরিত্রে অভিনয় করা প্রত্যেকের অভিনয় ছিল চোখে পড়ার মতো। মোশাররফ করিম তার চরিত্রে দারুণ। এছাড়া তৌকির আহমেদ, মৌসুমী হামিদ, নূরে আলমরাও তাদের চরিত্রে ছিলেন বেশ সাবলীল। তবে পার্শ্বচরিত্রে অভিনয় করা অভিনেতাদের কিছুটা দুর্বল মনে হয়েছে।

সবশেষে বলতে চাই, একদম খাঁটি গ্রাম-বাংলার গল্পের সাথে সুন্দর সিনেমাটোগ্রাফী এবং দারুণ বিজিএম আপনাকে আলাদা একটা ফিল দিবে। এখনো না দেখে থাকলে এখনই দেখে ফেলুন এই অসাধারণ সিনেমাটি।😊

কোথায় পাওয়া যাবে: Chorki অ্যাপে কোনো সাবস্ক্রিপশন ছাড়াই সম্পূর্ণ বিনামূল্যে দেখতে পারবেন সিনেমাটি।
A review by Mahdi Alam.


SHARE THIS

0 comments: